Logo
শিরোনাম:
গাজীপুর সিটি কর্পোরেশনের রাজেন্দ্রপুর চৌরাস্তা ময়মনসিংহ রোটে ট্রাকের নিচে মটর সাইকেল। গাজীপুর মহানগরীর সামান্তপুরে এক সাংবাদিকের বাড়িতে চুরি হয়েছে। গাজীপুরে গজারিয়া পাড়া বস্তবাড়িতে আগুন লেগে ৫ টি ঘর পুড়ে ছাই। গাজীপুরের ময়মনসিংহ মহাসড়কে রাজেন্দ্রপুর চৌরাস্তা   ঘরমুখো মানুষের ঢল নেমেছে। বকেয়া বেতন, ঈদ বোনাস ও বাৎসরিক ছুটির টাকা পরিশোধের দাবিতে শ্রমিকেরা সড়ক অবরোধ করে। গাজীপুর প্রেসক্লাবের বার্ষিক ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গাজীপুর ইজিবাইক ছিনতাইকারী চক্রের মূলহোতাসহ ৫ জনকে আটক করেছে ব্যাব-১। গাজীপুর শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দিয়েছেন শ্রীপুর উপজেলা প্রশাসন। ২২ নং ওয়ার্ড বাংলাবাজারে রমজান মাসে চলছে অবৈধ মেলার রমরমাট ব্যবসা। কলেজে প্রবেশের রাস্তা বন্ধ করে মার্কেট নির্মাণ করার প্রতিবাদে শিক্ষার্থীরা বিক্ষোভ

বিসিবিকে পাল্টা জবাব দিতে চায় পিসিবি

আগামী বছরের জানুয়ারিতে পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। সেই সফরে দুই দলের মধ্যে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচের সিরিজ হওয়ার কথা। কিন্তু পাকিস্তানের মাটিতে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলতে চায় লাল সবুজ দল। পাশাপাশি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) নিরপেক্ষ কোনও ভেন্যুতে টেস্ট সিরিজ আয়োজন করতে বলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবি ও পিসিবির মধ্যে এনিয়ে টেলিফোন সংলাপ হয়েছে। বিসিবির শর্তে রাজি নয় পিসিবি। তারা জানিয়ে দিয়েছে পাকিস্তানের মাটিতেই বাংলাদেশকে সিরিজের সব ম্যাচ খেলতে হবে। পূর্ণাঙ্গ সিরিজ না হলে আমন্ত্রণপত্র প্রত্যাহার করার শর্ত ভেবে রেখেছে পিসিবি!

এ প্রসঙ্গে পিসিবি’র প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খান জানিয়েছেন, ‘বিসিবির সঙ্গে আমরা বেশ কয়েকবার আলোচনা করেছি। তারা (বিসিবি) এই সিরিজে টি-টোয়েন্টি খেলতে চায়, কিন্তু দুটি টেস্ট ম্যাচ এখানে খেলার ব্যাপারে তারা অনাগ্রহী। আমি তাদের কাছে স্পষ্টভাবে এর কারণ জানতে চেয়েছি। কেন তারা আমাদের এখানে টেস্ট সিরিজ খেলতে চায় না, তা বলতে বলেছি। আমাদের এখানে এখন নিরাপত্তার পরিকল্পনা আইসিসির অনুমোদিত। শ্রীলঙ্কা বর্তমানে পাকিস্তান সফর করছে। নিরাপত্তা পরিকল্পনার সবকিছুই তো ভালোভাবে চলছে। ঠিক তখন টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশের অনাগ্রহের কারণটা ঠিক আমরা বুঝতে পারছি না। এখনো আমরা এই নিয়ে কথাবার্তা চালিয়ে যাচ্ছি। তবে তারা যে এই সফরে আসছেই না, ব্যাপারটা এখনো তেমন চূড়ান্ত কোনো সিদ্ধান্তমূলক পর্যায়ে পৌঁছায়নি। বিসিবি শুধু তিনটি টি-টোয়েন্টির সিরিজের কথা বলছে। তবে অন্য দেশে গিয়ে টেস্ট সিরিজ খেলার বিষয়টা এখন আর আমাদের কাছে বিকল্প কোনো পছন্দের বিষয় নয়।’

তবে এখনও পর্যন্ত পাকিস্তান সফরের বিষয়ে বাংলাদেশ সরকারে কাছ থেকে সবুজ সঙ্কেত পায়নি বিসিবি। একটা বিষয় নিশ্চিত যে বিসিবি যদি পাকিস্তানে টেস্ট সিরিজ খেলতে না চায় তাহলে পিসিবি শুধুমাত্র তিন ম্যাচের টি-টোয়েন্টি খেলতে সম্মত হবে না। অর্থাৎ পাল্টা একটা শর্ত স্থির করে রেখেছে পিসিবিও- পূর্ণাঙ্গ সিরিজ না হলে আমন্ত্রণপত্র প্রত্যাহার!

উল্লেখ্য, ২০০৯ সালের মার্চে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার পর পাকিস্তানের মাটিতে দীর্ঘ সময় পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট খেলতে কোনো দল যায়নি। তবে দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটকে ফিরিয়ে আনতে পাকিস্তান দৃঢ় প্রতিজ্ঞ। অবশ্য ১০ বছর পর এখন আবার শ্রীলঙ্কাই প্রথমবারের মতো পাকিস্তানের মাটিতে পূর্ণাঙ্গ ক্রিকেট সিরিজ খেলছে।

মাঝের সময়টায় নিরপেক্ষ ভেন্যু হিসেবে পাকিস্তান তাদের হোম ম্যাচগুলোকে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে খেলেছে। সফরকারী শ্রীলঙ্কান দলের খেলোয়াড়রা পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে বেশ ইতিবাচক মনোভাবই জানিয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে-সামনের মৌসুম থেকে পিসিএলের সব ম্যাচও পাকিস্তানের মাটিতেই অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost
error: এই সাইটের নিউজ কপি করা বেআইনী !!