Logo
শিরোনাম
ভোট গণনা নিয়ে সংঘর্ষ পটুয়াখালী। গাজীপুরে মোঃ আশিক মিয়ার স্ত্রীকে অপহরণ করে নিয়ে যায় মোঃমোকলেস। তিন বিষয়ে পরীক্ষা নেওয়ার দাবিতে মানববন্ধন। বক্স আনার কথা বলে ১৪ বছরের মেয়েকে ধর্ষণ। তথ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান কে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর। আজও শিক্ষার্থীদের রামপুরায় অবরোধ। মহা পবিত্র ওরস শরীফ। গাজীপুর মহানগর আওয়ামীলীগে জাহাঙ্গীরের জায়গায় মোঃ আতাউল্লাহ মন্ডল। গাজীপুর শিশুসহ নারীর গলাকাটা লাশ উদ্ধার। বিশ্বশান্তি রোল মডেল বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রী। কবি মাসুম বিল্লাহ`র ৫০ তম জন্ম বার্ষিকীতে গুণীজনদের মিলন মেলা। বকেয়া বেতনের দাবিতে গাজীপুর মহাসড়কের অবরোধ। আমি ভুল করিনি তবু ও মাননীয় প্রধানমন্ত্রী সিদ্ধান্ত মাতা পেতে নিব। গাজীপুর সিটি কর্পোরেশন মেয়র জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কার করলেন। গাজীপুর মহানগর ৩২নংওয়ার্ড সভাপতি পদপ্রার্থী মোঃ মাসুদ রানা। এসআই উৎপল এএসআই মোঃ জসিম উদ্দিন কং ২৭২বদরুজ্জামান। গাজীপুরে সড়ক দুর্ঘটনায় দুজন নিহত। গাজীপুর মহানগর যুবলীগ ৩৪ নংওয়ার্ড সভাপতি পদপ্রাথী মোঃ আব্দুস সামাদ আজাদ। সন্তান প্রসবের ১৮ ঘন্টা পর এসএসসি পরীক্ষা দিল কিশোরী।

যুক্তরাজ্যে নির্বাচন : আবারও জয়ী রূপা হক

বৃহস্পতিবার যুক্তরাজ্যে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিবিসি, আইটিভি এবং স্কাই নিউজের সর্বশেষ জরিপ অনুযায়ী, সব আসনের ভোট গণনা শেষে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টিই এগিয়ে আছে। তাদের ৩৬৮ টি আসনে জয়ী হবার সম্ভাবনা রয়েছে যা ২০১৭ সালের নির্বাচনে প্রাপ্ত আসনের চেয়ে ৫০টি বেশি।

এদিকে, চলতি বছরের এই নির্বাচনে আবারও জয়ী হলেন বাংলাদেশি বংশোদ্ভূত রূপা হক। তিনি লন্ডনের ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন আসনে তৃতীয়বারের মতো এমপি হিসেবে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে লেবার পার্টির অবস্থা আশানুরুপ না হলেও রূপা হক এগিয়ে আছেন। এছাড়া বাংলাদেশি বংশোদ্ভূত অপর দুই এমপি রুশনারা আলী ও টিউলিপ সিদ্দিক এবং অপর প্রার্থী আফসানা বেগম নিজ নিজ আসনে জয়ী হবেন বলে আশা করা হচ্ছে।

রূপা হক নির্বাচনে ২৮ হাজার ১৩২ ভোট পেয়েছেন। অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ প্রার্থী জুলিয়ান গেল্যান্ট পেয়েছেন ১৪ হাজার ৮৩২ ভোট। ২০১৫ সালে প্রথমবারের মতো এমপি হিসেবে নির্বাচিত হয়েছিলেন রূপা।

সর্বশেষ জরিপ অনুযায়ী, লেবার পার্টি ১৯১টি, লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি ১৩ ও এসএনপি ৫৫টি আসনে জয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১০টায় সাধারণ নির্বাচনের ভোট শেষ হয়েছে। শুক্রবার ভোট গণনা চলছে। এর মধ্যেই বিভিন্ন আসনের ফলাফল আসতে শুরু করেছে। ব্রিটেনের স্থানীয় সময় শুক্রবার দুপুরের মধ্যেই চূড়ান্ত ফলাফল জানা যাবে বলে আশা করা হচ্ছে।

সর্বশেষ জরিপ অনুযায়ী, লেবার পার্টি ৭১ আসনে হেরে যাওয়ার সম্ভাবনা রয়েছে। গত পাঁচ বছরে এ নিয়ে তিনবার সাধারণ নির্বাচনের ভোট দিল ব্রিটেন। চলতি বছর চার কোটি ষাট লাখ ভোটার ৬৫০ জন সংসদ সদস্যকে নির্বাচন করবে।

১৯৮৭ সালের পর এটা কনজারভেটিভ দলের জন্য সবচেয়ে বড় জয় এবং ১৯৩৫ সালের পর লেবার দলের সবচেয়ে বড় পরাজয় বলে ধারণা করা হচ্ছে।

ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির বরিস জনসনের সঙ্গে তীব্র লড়াই হচ্ছে বিরোধী লেবার পার্টির জেরেমি করবিনের। যুক্তরাজ্যে প্রায় ১০০ বছরের ইতিহাসে এই প্রথম ডিসেম্বর মাসে ভোট অনুষ্ঠিত হচ্ছে। এর আগে ২০১৫ এবং ২০১৭ সালে দেশটিতে সাধারণ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost
error: এই সাইটের নিউজ কপি করা বেআইনী !!