Logo
শিরোনাম
আবু ত্ব-হা আদনানের খোঁজ মিলেছে ! পরীমনির বাসা যেন মদের বার, প্রতিদিনই বসে আসর ! বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির আহ্বানে গাজীপুর মহানগর এর অন্তর্গত বাসন থানায় বৃক্ষ রোপন কর্মসূচী-২০২১ গাজীপুরে ধর্ষণ অভিযোগের দুই ঘন্টার মধ্যেই গ্রেপ্তার! লাইকি-বিগো লাইভের মাধ্যমে মাসে কোটি কোটি টাকা পাচার ! এই মহামারী করোনা কালীন সময়ে জনসচেতনতা সৃষ্টি ও আর্তমানবতার কল্যাণে করনীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ! জাতীয় কবি’র ১২২ তম জন্মবার্ষিকী উদযাপন ! শরণখোলায় ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগে প্রধান শিক্ষক গ্রেপ্তার ! গাজীপুরে কিশোর গ্যাংয়ের অপরাধ দমনে জনসচেতনতামূলক মতবিনিময় সভা ! দীর্ঘ পাঁচ বছর বা ছয় বছর ধরে মোঃ রাসেল মিয়া (২২) পেটে অগ্নায়ে ঘা আক্রান্ত হয়ে ভুগছেন!

সিলেটের ফেঞ্চুগঞ্জে প্রবাসী দম্পতির ভিটে মাটি দখল

২০১৭ সালে প্রধানমন্ত্রীর যুক্তরাজ্য সফরকালীন সময়ে। প্রথানমন্ত্রীকে ফুলের শুভেচ্ছা দিয়ে বরন করে নিচ্ছেন ভূমি হারা অসহায় নারী রাহেলা শেখা। ছবি

নিজস্ব প্রতিবেদক : সিলেটের ফেঞ্চুগঞ্জে এক লন্ডন প্রবাসী নারীকে পৈতৃক ভিটা থেকে বিতাড়িত করার অভিযোগ উঠেছে। আত্মীয় পরিচয়ে কতিপয় সন্ত্রাসী কতিপয় সন্ত্রাসী আবদুস সালাম কামল, রহিম, মিছবা,  আলমগীর, বুলবুল, হাসনা বেগম, রাসনা বেগম সহ তার সাঙ্গাপাঙ্গারা  লন্ডন প্রবাসীর দ্বিতলা বাড়িটি দখল করে নেয়। যুক্তরাজ্য প্রবাসী মিস রাহেলা শেখের স্বামী তাহের আলীর দ্বিতলা বাড়ি দখল করে রাখেন।

খবর পেয়ে যুক্তরাজ্য প্রবাসী রাহেলা শেখ ও তাহির আলী দেশে এসে দেখেন কতিপয় সন্ত্রাসী কতিপয় সন্ত্রাসী আবদুস সালাম কামল, রহিম, মিছবা,  আলমগীর, বুলবুল সহ তার সাঙ্গাপাঙ্গারা লন্ডন প্রবাসীর দ্বিতলা বাড়িটি দখল করে রেখেছে।

এর প্রতিকার চেয়ে লন্ডন প্রবাসী দম্পতি ফেঞ্চুগঞ্জ থানা লিখিত অভিযোগ দায়ের করলে থানা পুলিশ তালবাহানা করে মামলা নিতে রাজি হয়নি। এর পরবর্তীতে তিনি সিলেট-৩ আসনের এমপি মাহমুদুর সামাদ চৌধুরীর সহযোগিতা চাইলেও তার কোন প্রতিকার মিলেনি।এই নিয়ে তার দলীয় লোকদের নিয়ে প্রবাসী দম্পতির উপর ক্ষেপে যান। এ বিষয়ে মুঠোফোনে মাহমুদুর সামাদ চৌধুরীর সাথে যোগাযোগ হলে তিনি জানান, কার বাড়ি কে দখল করলো তিনি জানেন না।

এ বিষয়ে যুক্তরাজ্য প্রবাসীর স্ত্রী রাহেলা শেখ জানান,  তার স্বামী নিয়ে যুক্তরাজ্যে থাকার সুযোগে বাড়ির কেয়ারটেকারকে মারধর করে বাড়িটি দখল করে নেয় সন্ত্রাসীরা। রাহেলা শেখ অভিযোগ করেন,  মাহমুদুর সামাদ চৌধুরী (এমপি) প্রভাবশালী রাজনৈতিক নেতার ইন্ধনে পুলিশ অপরাধীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না।

রাহেলা শেখ বলেন, তার স্বামী শেখ আবু তাহেরের শেষ সম্ভল টুকু  একটি স্বার্থান্বেষী মহল ও ভূমি দস্যু চক্র, তাহেরের পৈত্রিক ভিটেবাড়ি জবরদখল রেখেছেন।

এ বিষয়ে লন্ডন প্রবাসী রাহেলা শেখ নিরুপায় হয়ে সিলেট জেলা প্রশাসক বরাবরে অনুলিপি প্রেরন করে। তাতে উল্লেখ্য উপযুক্ত বিষয় ও সূত্রে প্রাপÍ পত্রের ছায়ালিপি একসংগে প্রেরন করা হলো। সংযুক্ত পত্রটিতে উল্লেখ আছে যে, লন্ডন প্রবাসী মিসেস রাহেলা শেখ সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলার ঘিলাছড়া ইউনিয়নের মুধিস্টিপুর গ্রামে তার বাড়িটি কতিপয় সন্ত্রাসী দখল করে এবং কেয়ারটেকারকে অস্ত্রের ভয় দেখিয়ে বাড়ি থেকে তাড়িয়ে দিয়ে ঐ বাড়িতে অবস্থান নেয়। এ অবস্থায়, আবেদন বর্ণিত বিষয়ে তদন্তক্রমে সটিক কার্যক্রম গ্রহনপূর্বক অত্র কার্যালয়কে অবিহিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এ বিষয়ে রাহেলা শেখের অভিযোগ, সিলেট ৩ আসনের এমপি মাহমুদুল সামাদ চৌধুরী স্বার্থের লোভে পড়ে নিজের চরিত্র এবং বঙ্গবন্ধুর জলাঞ্জলিত করে, আপনার এক কর্মীর মাতৃভ’মির ঠিকানা গ্রাস করে নিতে চাইছেন। আমার আর দেশে যাবার কোন ঠিকানাই থাকবে না। আপনার কাছে আমার আকুল আবেদন আমার একমাত্র ভরসা, আমাকে বঙ্গবন্ধুর আদর্শেও একজন আদর্শ কর্মী হিসেবে আপনার একটু সামান্নতম পদক্ষেপ কেবলই পারে আমার স্থায়ী ঠিকানা আমার মাতৃভূমির বাড়িটি সন্ত্রাসীদেও হাত থেকে মুক্ত করতে। আপনার এ ঞ্চন চিরতওে কৃতজ্ঞতা সাথে স্বরন রাখিব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost