Logo
শিরোনাম
মাদক কারবারির হাতে নিহত এএসআই পিয়ারুলের বাড়ীতে শোকের মাতম গাজীপুরের মেয়রকে আ.লীগ থেকে বহিষ্কারের দাবিতে তৃতীয় দিনে বোর্ডবাজার সহ মহানগরীর বিভিন্ন স্থানে বিক্ষোভ প্রধানমন্ত্রীর এসডিজি অর্জনে গাজীপুর মেয়রের আনন্দ মিছিল গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গৌরবময় সেবার তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে বাসন থানা কর্তৃক কেক কেটে উদযাপন করেন। গাজীপুর সিটি কর্পোরেশনের ২৯ নং ওয়ার্ডের পশ্চিম তরত পাড়া পাকা মসজিদ।  ঘোড়াশালে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ৪ দফা দাবিতে মানববন্ধন ও ৪ মন্ত্রণালয়ে স্বারকলিপি প্রদান লড়াই করে জিতে আরও এগিয়ে বাংলাদেশ ছাড় দেওয়া বয়স মেনে চাকরির শূন্য পদ পূরণের নির্দেশ সাড়ে ১৬ কোটি টিকা কেনার নীতিগত সিদ্ধান্ত হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী ২১২১ সহকারী শিক্ষকের স্বাস্থ্য পরীক্ষা আবার শুরু। নগরীর ৩৪ নং ওয়ার্ড গাছা থানা আওয়ামী লীগ অঙ্গ সহযোগী সংগঠন উদ্যোগে ১৫ ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ মাহফিল, দোয়া ও গনভোজ অনুষ্ঠিত। বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ গাজীপুর মহানগর শাখা কর্তৃক আয়োজিত ৪৬ তম জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা, দোয়া ও গনভোজের. দেশের ৪৬১টি উপজেলা শতভাগ বিদ্যুতায়িত হয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। খুনিদের জিয়া দেন চাকরি, খালেদা বানান এমপি: শেখ হাসিনা নিউ ডেভেলপোর্ট ব্যাংকার নতুন সদস্য বাংলাদেশ নিউ জিল্যান্ডের ব্যাটিংয়ে যোগ হচ্ছে অ্যালেনের ‘বারুদ’ ফিন অ্যালেন। নারীকর্মী রিমান্ড বিচারক ব্যাখা এবং দুই কোম্পানী আদালতে তলব বিদেশী পিস্টলাস প্রেরক গ্রপ্তার পঞ্জিশির ঘড়ি ফিলেচা তালেবান সাকিব জানালেন, উইকেট অস্ট্রেলিয়া সিরিজের হতে হতে পারে

ইউএনও বদলির কথা শুনে, বাগেরহাট জেলার শরণখোলা উপজেলার হাজারো জনতা কষ্ট পেলো মনে !

মাতৃবাংলা ২৪ টিভির ডেস্ক রিপোর্ট :-

ইউএনও বদলির কথা শুনে,
শরণখোলার হাজারো জনতা কষ্ট পেলো মনে।

ইউএনও সরদার মোস্তফা শাহিন কি কারণে এতো জনপ্রিয়।
যার বদলির খবরে জনতার হৃদয়ে রক্ত ক্ষরন।
( কিছু কথা)
জনবান্ধব উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন শরণখোলা উপজেলায় প্রায় ১ বছর ৮ মাস কর্মরত।

এসময় তিনি শরণখোলা উপজেলার নান্দনিক সৃজনশীল উন্নয়নে রেখেছেন ব্যাপক অবদান,এক কথায় সাহস, সততা,নিষ্ঠা এবং কর্ম যোগ্যতা দিয়ে শরণখোলা উপজেলার মানুষের হাজারো মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন ইউএনও সরদার মোস্তফা শাহিন।

প্রতিটি সমাজেই কিছু নির্মোহ মানুষ থাকে যারা তাদের নিজস্ব আলোয় আলোকিত করে দেন রাষ্ট্র এবং মুক্ত জীবনের প্রাঙ্গন। উদ্ভাসিত করেন সমাজ-সংসার বিকশিত করেন সামাজিক মূল্যবোধ,আর্ত আর অসহায়দের কল্যাণে নিবেদিত করেন জীবনের অফুরন্ত সময়। যারা তাদের সৎ ও আদর্শিক কর্ম প্রতিভার দীপ্তি দিয়ে মুক্ত আকাশে শুকতারা হয়ে জ্বলজ্বল করে জ্বলেন তেমনি একটি তারার নাম সরদার মোস্তফা শাহিন। যিনি তার কর্ম প্রতিভার মধ্যে দিয়ে স্পর্শ করে চলেছেন প্রতিটি মানুষের মন। সরদার মোস্তফা শাহিন মনে করেন মানব সেবাই পরম ধর্ম। পৃথিবীর প্রতিটি ধর্মেই মানব সেবার কথা বলা আছে। অনেকের মতে মানব সেবার মাঝেই সৃষ্টিকর্তার আনুকূল্য পাওয়া যায়। চাইলে অনেকভাবেই মানুষের সেবা করা যায়। যার মধ্যে অন্যতম হচ্ছে প্রশাসন। সেই মানবতার ফেরিওয়ালা শরনখোলা উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন, তার কাছে মানবতা আর মমতাই জীবনের এক নিদর্শন। ব্যক্তি জীবনে তিনি উপজেলা র্নিবাহী অফিসার ও র্নিবাহী ম্যাজিস্ট্রেট চাকুরির শুরু থেকেই নিজেকে মানুষের কল্যাণে নিয়োজিত করে অন্যের সুখ-দুঃখের অংশীদারিত্ব গড়ে তুলেন। বর্তমানে কর্তরত রয়েছেন বাগেরহাট জেলার শরনখোলা উপজেলায়।

মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অঙ্গীকার ভূমি ও গৃহহীন থাকবে না কোন পরিবার তার ঘোষণাকে বাস্তবায়ন করার লক্ষে মাননীয় সাংসদ সদস্য ও জেলা প্রশাসক মহোদয়ের পরামর্শে,শরণখোলা উপজেলা চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সাথে আলোচনা করে
মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গৃহ ও ভূমিহীন ১৯৭ পরিবারকে নিরলস পরিশ্রমের মাধ্যমে বাগেরহাট জেলার মধ্যে সবচেয়ে বেশি মানসম্মত ঘর নির্মাণ করে উপকারভোগী পরিবার এবং সর্ব মহলে সুনাম অর্জন সহ সরকারের ভাবমূর্তি উজ্জ্বল করে চলছেন তিনি।

দেশেরে ক্রান্তি কালে করোনা মোকাবেলায় সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ,গণসচেতনতা সৃষ্টি ও বিদেশ ফেরত ব্যক্তিদের কোয়ারেন্টিন থাকা যাচাইকল্পে জেলা প্রশাসক এর নির্দেশনায় মোবাইল কোর্ট ও করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সম্পর্কে গণসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছেন। উপজেলার প্রতিটি ইউনিয়নের আনাচে কানাচে ঘুরে ঘুরে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারী আদেশ মেনে চলার জন্য কঠোর ভাবে নির্দেশনা প্রদান করে দিন রাত নিরলসভাবে কাজ করেছেন তিনি।

করোনায় কর্মহীন ও ভয়ংকর ঘূর্ণিঝড় আম্পান এবং ইয়াসের তান্ডবে ক্ষতিগ্রস্হ গরীব, দুস্থ ও অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করা। রাতের আধারে সবাই যখন ঘুমিয়ে তখন তিনি প্রতিবন্ধী, বিধাব, দিনমুজর, ভ্যানচালক, শ্রমিক অসহায় মানুষের বাড়ী বাড়ী ফেরি করে খাবার পৌঁছে দেয়া এবং ভারী বর্ষনে শত শত পরিবার যখন পানি বন্দী তখন তিনি বৃষ্টিতে বিজে জনপ্রতিনিধি ও সাধারণ জনগণকে ঐক্যবদ্ধ করে পানি নিষ্কাসন এবং বেড়িবাঁধ এলাকায় রিংবাঁধ ভেঙে যাওয়ায় সারারাত উপস্থিত থেকে জনপ্রতিনিধি ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে নিয়ে রিংবাঁধ নির্মাণ করে মানুষের মাঝে স্বস্তি ফিরিয়ে দিয়েছেন,অবহেলিত গরীব অসহায় মানুষের কাছে এখন তিনি মানবতার ফেরিওয়ালা।
নিম্ন বিত্তদের জন্য হটলাইন সেবা চালু করেছেন , তার এ মহতী কর্মকান্ড সর্বমহলে প্রশংশিত ও সমাদৃত ।

সরদার মোস্তফা শাহিন এ উপজেলায় যোগদানের পর র্দূনীতি, মাদক সেবন, মাদক কারবারী, বাল্যবিবাহ,মানহীন খাদ্য সামগ্রী তৈরি, পন্য বেশি দামে বিক্রি সহ অনেক অপরাধের বিরুদ্ধে মোবাইল র্কোট পরিচালনা করেন এবং যাদের জমি আছে ঘর নেই তাদের নিজ তত্ত্বাবধানে ঘর করে দিয়েছেন।একজন সাধারণ মানুষ তার সাথে কথা বলতে চাইলে মনোযোগ সহকারে শুনে সমস্যা সমাধান করে দিচ্ছেন এতে উপজেলার সর্বস্তরে শান্তি ফিরিয়ে দিয়ে সাধারন মানুষের অন্তরে জায়গা করে নিয়েছেন অল্প সময়ে ।
শরনখোলা উপজেলার ৪ নং সাউথখালী ইউনিয়নের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আঃ বারেক, আলেয়া বেগম, ১ নং ধানসাগর ইউনিয়নের বাসিন্দা মোঃ সবুজ, মোঃ নিলচান, ৩ নং রায়েন্দা ইউনিয়নের মোঃ তাইজুল ইসলাম,মোঃ শামীম হাওলাদার, মোঃ নজরুল ইসলাম এবং ২ নং খোন্তাকাটা ইউনিয়নের বাসিন্দা মোঃ খলিলুর রহমান,সেলিনা বেগম,মোঃ লোকমান,মোঃ সাব্বির হোসেন বলেন এরকম একজন সৎ পরিছন্ন গরীব অসহায় মানুষের বন্ধু ইউএনও স্যারকে পেয়ে আমরা ধন্য এরকম উপজেলা নির্বাহী অফিসার যে যে উপজেলায় থাকবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের ভাবমূর্তি উজ্জ্বল হবে।
কিন্তু তিনি বদলি হয়ে চলে গেলে আমরা সাধারণ মানুষ বঞ্চিত হবো।
মহান আল্লাহ পাকের দরবারে তার জন্য মন খুলে দোয়া করি তিনি ভালো থাকুন।

 

প্রকাশক
এস এ আশিক
মাতৃবাংলা ২৪ টিভি
আপডেট নিউজ পেতে,
পেইজ-মাতৃবাংলা ২৪ টিভি
ওয়েবসাইট- matribangla.com
ইউটিউব চ্যানেল- মাতৃবাংলা ২৪ টিভি
ই-মেল- matribanglanews@gmail.com


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Design & Maintenance By Abu Bokkor Siddik