Logo
শিরোনাম
ভোট গণনা নিয়ে সংঘর্ষ পটুয়াখালী। গাজীপুরে মোঃ আশিক মিয়ার স্ত্রীকে অপহরণ করে নিয়ে যায় মোঃমোকলেস। তিন বিষয়ে পরীক্ষা নেওয়ার দাবিতে মানববন্ধন। বক্স আনার কথা বলে ১৪ বছরের মেয়েকে ধর্ষণ। তথ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান কে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর। আজও শিক্ষার্থীদের রামপুরায় অবরোধ। মহা পবিত্র ওরস শরীফ। গাজীপুর মহানগর আওয়ামীলীগে জাহাঙ্গীরের জায়গায় মোঃ আতাউল্লাহ মন্ডল। গাজীপুর শিশুসহ নারীর গলাকাটা লাশ উদ্ধার। বিশ্বশান্তি রোল মডেল বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রী। কবি মাসুম বিল্লাহ`র ৫০ তম জন্ম বার্ষিকীতে গুণীজনদের মিলন মেলা। বকেয়া বেতনের দাবিতে গাজীপুর মহাসড়কের অবরোধ। আমি ভুল করিনি তবু ও মাননীয় প্রধানমন্ত্রী সিদ্ধান্ত মাতা পেতে নিব। গাজীপুর সিটি কর্পোরেশন মেয়র জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কার করলেন। গাজীপুর মহানগর ৩২নংওয়ার্ড সভাপতি পদপ্রার্থী মোঃ মাসুদ রানা। এসআই উৎপল এএসআই মোঃ জসিম উদ্দিন কং ২৭২বদরুজ্জামান। গাজীপুরে সড়ক দুর্ঘটনায় দুজন নিহত। গাজীপুর মহানগর যুবলীগ ৩৪ নংওয়ার্ড সভাপতি পদপ্রাথী মোঃ আব্দুস সামাদ আজাদ। সন্তান প্রসবের ১৮ ঘন্টা পর এসএসসি পরীক্ষা দিল কিশোরী।

জাহাজেরনগর সত্য এক আনন্দ নগর

[ad_1]

মুঘল আমলেতারা ওঠা জাহাজের নতুন পরিবর্তন আজকের জাহাজেরনগরপুর। সম্রাট জাহাজের তার রাজস্ব রাজধানী ততকালীন জাহাজেরনগরকে ইতিহাসের পূর্বাকার পূর্বে নাম দেওয়া হয়েছে। কাল বিবর্তনে অনির্ধারক গৌরব উজ্জল যে জাহাজের সমুদ্রতিত্তি দেখা হয়েছে আগে আগে। এই জল্লাকিনির প্রাকৃতিক চিত্রের বুক চিরে হামলার জায়গা নতুন একটি জাহাজেরনগর, নাম তার জাহাজেরনগরবাসী।

আজকের এই জাহাজেরনগর প্রাকৃতিক প্রাকৃতিক দৃষ্টিভঙ্গির সমস্ত ঘটনা চিত্রচিত্র গাছপালা থেকে শুরু করে পাখপাখালী, সরসৃপ, বাহারি সব গবেষক স্থান এই জাহাজেরনগর ক্যাম্পাসে।

জাহাজেরনগর নাম ডাক্তার মাথার এক প্রকার অদ্ভূত আলোড়ন থাকছে। কবিতায় থাকি ঐ যদি না থাকত গ আমাদের গাঁ, ঠিক কোলকী না জাহ এক স্মৃতিতে টুকরো গ্রামীণ উদযাপন দেখে গ্রামীণ পরিবেশনের সমস্ত পর্যায়ের পর্যবেক্ষণ সর্বদা স্বপ্নের জাহাজেরনগর। কৃষ্ণমন্ডিত স্থান রোর মধ্যে একটি। ঘন গাছপালা আর পাখপাখালির মিশ্রণে এককর অ্যাঙ্কার পরিবেশনা।

প্রাকৃতিক অবস্থা উচ্চ শিক্ষার লক্ষ্যমাত্রা একই ধাঁচে ছবি। শহর ভারি আবাহা মলিন সব মুখের মৃণালাল। ক্যাম্পাসে কোন প্রশ্নে সঞ্চার। প্রাকৃতিক কৃত্রিম পরিস্থিতি পরিবেশগত পরিবেশগত পরিবেশিত বাঞ্ছনীয়। ছোট্ট প্রাকৃতিক শিক্ষা আর কৃত্রিম ক্যাম্পাসের জীবনযাত্রার বিষয়টি খুব কমই হয়েছে পৃথিব

উচ্চতর শিক্ষাপ্রতিষ্ঠানের পরিবেশগত সম্মেলন উচ্চতর শিক্ষার কোনও স্থিতিশীল পদের তালিকা না থাকুক, উচ্চতর পড়াশোনা স্থিতিশীলতার বিষয়ে আরও বৈজ্ঞানিক বিবরণ দিন।

প্রকৃতি এবং সময় এক অপার মেলেন্ডারের নাম জবি ক্যাম্পাস। ক্যাম্পাসুবুড় প্রাকৃতিক চিত্র এক অপরূপ সমাহার। প্রকৃতি এই অপার লীলাখেলা বিস্তৃত ক্যাম্পাসুউড়া। প্রাকৃতিকভাবেই নিখরচায় প্রাণীর প্রাণবন্ত সাক্ষ্য দেওয়া হয় না।

প্রাকৃতিক ছোঁয়া আজকের দেশ নির্ধারণ। মাঝামাঝি শুধু কৃত্রিমাত্র ছড়ছড়ি। কোয়ান্টও সিদ্ধান্ত সামান্যতম প্রাকৃতিক পরিবেশ না। মানবসত্তা চতুর্থ যুগে যুগে যুগে যুগে যুগে যুগে যুগে যুগে কোল্টে থাকা যায়। আর এই কোমলতাকা বিলির চিত্র প্রকৃতির বুক চেরাই দুর্ঘটনার এক চিত্র চিত্রিত হয়েছে

জাহাজেরনগর নাম্বার চাপের মতো স্মৃতি সঞ্চারী পরীক্ষা। কারণ এই নগরের অনন্তর মতো রাজধানীর সমৃদ্ধি পুরাণ, ঠিক তেমনি শহর বিবর্তনে স্টেশন শহর অক্সিজেন উত্তর সমুদ্র প্রসিদ্ধি। শারি শারি গাছপালার সম্মিলিত হাওয়া মানুষের বহু ক্লিনিয়ামটাকে দূরত্বের মধ্যে দিয়ে একরকমের জীবন দান করে দিন। ছোট বড় লেকটাটে ফুটেজে পুরো কলোনার লালপদ্ম। পাখিদের কিচিরমিচির ডাকা ভুট্টো আসা চপাশ। মান্নার মাধুরী মিশে স্বপ্নের জাহাজেরনগরকে সংকুচিত করা হয়েছে শিল্প পিচ্চলা স্কুল আলপনার ছাদছড়ি মুগ্ধ তার পথের পথিককে

ইট-কাঠের এই রঙিন দুনিয়া পার্থক্য প্রকৃতি বরাবরই মানুষকে পড়াশুনা করুন। প্রকৃতির প্রাকৃতিক চিত্রের সাথে আলোচনা করা উচিত না জীবনের নৌকাণ্ড আর এর পেচনে এর পরিবর্তনের বৈকল্পিক সমাহার। জাহাজেরনগর ক্যাম্পাসে আগস্টের প্রাকৃতিক পদ্ধতি যে সমস্যাডিকেট যথেষ্ট সমৃদ্ধি। বনজুআদুর আড়া প্রজাতির গাছপালা। যে গাছপালাগুলি কলেজ ক্যাম্পাস জামুড় অক্সিজেন শল্ড। কৃষিকাজে পরিবেশিত হয়ে ওঠেন।

ক্যাম্পাসের স্বাস্থ্যকর পরিবেশনা আরও সমৃদ্ধি। ক্লাসের একঘিটিমি পড়াশুনা প্রকৃতি এনাট নতুনত্ব। শুধু পড়াশোনা নয়, জাহাজেরনগর একক আনন্দ আনন্দ নগরী।

লেখক: দলী, সাংবাদিকতা ও গণমাধ্যম আধ্যয়ন বিভাগ, জাহাজেরনগরপুর।



[ad_2]

Source link


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost
error: এই সাইটের নিউজ কপি করা বেআইনী !!