Logo
শিরোনাম:
বাংলাদেশ আওয়ামী লীগ গাজীপুর সদর মেট্রো থানা শাখা এর ত্রি বার্ষিক সম্মেলন ২০২২। বিক্রয় অযোগ্য সরকারি ৫০ বস্তা চাউল উদ্ধার। জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা বেঁচে আাছেন যতদিন মাননীয় প্রধান মন্ত্রী হিসাবে চাই ততদিন। গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান ও সাদারণ সম্পাদক আতাউল্লা মন্ডল। গাজীপুর মহানগর যুবলীগের সভাপতি পদপ্রার্থী মোঃহিরা সরকার। বাংলাদেশ আওয়ামী লীগ গাজীপুর মহানগর। বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫০ তম। গাজীপুর সিটি কর্পোরেশন ৩২ নং ওয়ার্ডে ন্যায্য মুল্যে চাউল আটা দেওয়া হচ্ছে। ময়মনসিংহে সড়কে প্রাণ গেল নারী-শিশুর এমবিবিএস পাস না করেই ডাক্তারি করছিলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী আ.লীগের কেন্দ্রীয় কমিটির কেউ নয় : তথ্যমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন দলীয় সংসদ সদস্য হলেও ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কেউ নয় বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (২১ আগস্ট) সচিবালয়ে ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন দলের কেউ নন, ‘তার বক্তব্য দলের কোনো বক্তব্য নয়’ -আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমানের এমন মন্তব্যের বিষয়ে জানতে চাইলে ড. হাছান বলেন, তিনি বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য অবশ্যই, কিন্তু বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির তো কেউ নন। যেহেতু কেন্দ্রীয় কমিটির কেউ নন, বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে বিদেশে গিয়ে দায়িত্বপ্রাপ্ত কেউ তো নন, সেটা সঠিক বলেছেন।

তথ্যমন্ত্রী বলেন, তিনি আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য সেটা ঠিক আছে, কিন্তু যেহেতু আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির কেউ নন সুতরাং বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে বিদেশে গিয়ে কিছু বলা, সে দায়িত্ব বাংলাদেশ আওয়ামী লীগ কাউকে দেয়নি, ওনাকেও দেয়নি।

কিন্তু একজন পররাষ্ট্রমন্ত্রীর সেটি দায়িত্ব কি না, জানতে চাইলে মন্ত্রী বলেন, তিনি যদি কোথাও গিয়ে কারো সঙ্গে ব্যক্তিগত আলাপ করে আসেন বা গল্প করে আসেন, সেটির দায়ভার তার, দল বা সরকারের নয়।

এই ঘটনায় ভারতও বিব্রত বোধ হয়েছে। আজকে একটি পত্রিকায় রিপোর্ট এসেছে, ভারত সরকারের বিভিন্ন মন্ত্রীরা এটি নিয়ে মন্তব্য করেছেন। সেখানে কিছু কিছু মানুষও এটা নিয়ে কথা বলেছেন- এ বিষয়ে ড. হাছান মাহমুদের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, সেই পত্রিকাটি হয়তো বিব্রতবোধ করেছে।

সেখানে কিছু কিছু ব্যক্তিকে পদবিসহ কোট করা হয়েছে- এ বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, রিপোর্টটি সঠিক কি না, আমি জানি না।

পররাষ্ট্রমন্ত্রী যেহেতু ভারতে গিয়ে কথা বলেছেন তিনি ব্যক্তি হিসেবে বলেননি, ক্যাবিনেটের সদস্য হিসেবে বলেছেন। সে দায়িত্ব কেন ক্যাবিনেট নিচ্ছে না-এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মন্ত্রীরা কোনো দেশে গেলে অফিসিয়াল এবং আনঅফিসিয়ালি বিভিন্ন জনের সঙ্গে দেখা করেন। আমরা যখন বিদেশে যাই, অফিসিয়াল পার্ট থাকে আবার আনঅফিসিয়াল বা ব্যক্তিগতভাবে অনেকের সঙ্গে দেখা সাক্ষাৎ হয়। এখন তিনি ব্যক্তিগতভাবে কার সঙ্গে কি বলেছেন, সেটার দায়ভার সরকার কিংবা দলের নয়। তিনি অবশ্যই দলীয় সংসদ সদস্য। তবে তিনি কেন্দ্রীয় কমিটির দায়িত্বপ্রাপ্ত কোনো নেতা নন যে দলের পক্ষ থেকে তিনি বিদেশে গিয়ে কথা বলবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost
error: এই সাইটের নিউজ কপি করা বেআইনী !!