Logo
শিরোনাম:
হাসপাতালের ভিডিও ধারণ করা বা হাসপাতালে সাংবাদিকদের প্রবেশের জন্য নিতে হবে মন্ত্রণালয়ের অনুমোদন। বাংলাদেশে আবারও শুরু হয়েছে চতুর্থতম অর্থনৈতিক শুমারি। গাজীপুরে অবৈধভাবে গ্যাস ব্যবহারের দায়ে ৮ জনকে ৩ লাখ ১০ হাজার টাকা। গাজীপুরে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন। ঘরমুখো মানুষকে সেবা দেওয়ার জন্য পুলিশের প্রতিটি সদস্য সব সময় প্রস্তুত রয়েছে। গাজীপুর ক্যান্টনমেন্টে গরুর হাটে ক্রেতা- বিক্রেতা শূন্য। গাজীপুরে শুরু হলো ভূমি সেবা সপ্তাহ। গাজীপুর তাকওয়া পরিবহনের একটি মিনিবাসে আগুন দিয়েছে উত্তেজিত জনতা।  গাজীপুরে বিশ্ব দুগ্ধ দিবস পালিত হয়েছে। গাজীপুরে রাজেন্দ্রপুর চৌরাস্তায় ধূমপান মুক্ত বাংলাদেশ চাই সোসাইটির উদ্যোগে রেলি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

যে কোন উপায়েই হোক ৩০ জুনের মধ্যে টেসিসকে লাভে নিয়ে আসতে হবে।

নিজস্ব প্রতিনিধ

টেলিফোন শিল্প সংস্থা (টেশিস) কে আগামী ৩০ শে জুনের মধ্যে লাভ জনক পর্যায়ে আনার নির্দেশনা দিয়েছেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, এ সময়ের মধ্যে আপনি আয় বাড়াবেন না হয় খরচ কমাবেন। যে কোন উপায়েই হোক ৩০ জুনের মধ্যে টেসিসকে লাভে নিয়ে আসতে হবে।

প্রতিমন্ত্রী সোমবার সকাল ১০টায় গাজীপুর মহানগরীর টঙ্গীতে অবস্থিত টেলিফোন শিল্প সংস্থা (টেশিস) এর বিভিন্ন সেকশন পরিদর্শন শেষে এর কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, টেশিসকে হাইটেক পার্ক করে আগামী ৩০ জুনের মধ্যে লাভে আনতে হবে। তিনি বলেন, হয় আপনি আয় বাড়িয়ে লাভে নিয়ে আসবেন। না হয় আপনি ব্যয় কমিয়ে ৩০ জুনের মধ্যে এটিকে লাভের মধ্যে নিয়ে আসবেন। যে কোন একভাবে টেসিসকে লাভে আনতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, টেসিসের যে সম্পদ আছে,সেটিকে যদি আমরা যথাযথ ব্যবহার করতে পারি, অর্থ, মেধা এবং সময় ও শ্রমের অপচয় যদি আমরা রোধ করতে পারি তাহলে এটা সম্ভব। আমাদের টেসিসের যে সম্পদ আছে, সেটা যদি আমরা সুষ্ঠ ব্যবহার করতে পারি, সবকিছু দেখে আমার কাছে যে সম্পদ, সময় ও শ্রমের অপচয় হচ্ছে, সেটা যদি রোধ করতে পারি, যদিও চ্যালেঞ্জিং তবুও ৩০ জুনের মধ্যে টেসিসকে লাভ জনক করা সম্ভব।

তিনি আরো বলেন, ১৯৭৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টেলিফোন শিল্প সংস্থা প্রতিষ্ঠা করেন। বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ভিশন ২০৪১ বাস্তবায়নে স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করছেন। তার নির্দেশনায় বর্তমানে প্রযুক্তিখাতে ১.৯ বিলিয়ন ডলার আয় হয়েছে। এই খাতে ২০ লক্ষ তরুণ-তরুণী কাজ করছেন। এই খাত বর্তমানে দুই হাজার ৫০০ সরকারি সেবা দিচ্ছে। আমরা ১৩ কোটি মানুষকে ইন্টারনেটে যুক্ত করতে পেরেছি।

মতবিনিময় সভায় টেশিসের ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফ হোসেন, কালিয়াকৈরে অবস্থিত বঙ্গবন্ধু হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক জাফর উল্লাহ, টেশিসের উপ- মহাব্যবস্থাপক ( অর্থ ও হিসাব) মো. ইসমাইল মিয়া ও জেনারেল ম্যানেজার মাইনুল হাসানসহ টেশিসের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost
error: এই সাইটের নিউজ কপি করা বেআইনী !!