Logo
শিরোনাম:
হাসপাতালের ভিডিও ধারণ করা বা হাসপাতালে সাংবাদিকদের প্রবেশের জন্য নিতে হবে মন্ত্রণালয়ের অনুমোদন। বাংলাদেশে আবারও শুরু হয়েছে চতুর্থতম অর্থনৈতিক শুমারি। গাজীপুরে অবৈধভাবে গ্যাস ব্যবহারের দায়ে ৮ জনকে ৩ লাখ ১০ হাজার টাকা। গাজীপুরে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন। ঘরমুখো মানুষকে সেবা দেওয়ার জন্য পুলিশের প্রতিটি সদস্য সব সময় প্রস্তুত রয়েছে। গাজীপুর ক্যান্টনমেন্টে গরুর হাটে ক্রেতা- বিক্রেতা শূন্য। গাজীপুরে শুরু হলো ভূমি সেবা সপ্তাহ। গাজীপুর তাকওয়া পরিবহনের একটি মিনিবাসে আগুন দিয়েছে উত্তেজিত জনতা।  গাজীপুরে বিশ্ব দুগ্ধ দিবস পালিত হয়েছে। গাজীপুরে রাজেন্দ্রপুর চৌরাস্তায় ধূমপান মুক্ত বাংলাদেশ চাই সোসাইটির উদ্যোগে রেলি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গাজীপুর ইজিবাইক ছিনতাইকারী চক্রের মূলহোতাসহ ৫ জনকে আটক করেছে ব্যাব-১।

গাজীপুর থেকে বিশেষ পতিনিধি

গাজীপুরে অপহরণ ও সংঘবদ্ধ ইজিবাইক ছিনতাইকারী চক্রের মূলহোতা ফয়সাল সহ পাঁচ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ মুসতাক আহমদ সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

র‌্যাব সূত্র অনুসারে জানা যায়, মঙ্গলবার দিবাগত রাতে র‌্যাব ১ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর সিটি করপোরেশনের ফাওকাল এলাকা হতে প্রথমে মো: ফয়সাল আহমেদ নিলয়কে (২০) গ্রেফতার করে র‌্যাব। পরে তার দেওয়া তথ্য মতে সিটি করপোরেশনের শিববাড়ি বাসস্ট্যান্ড ও পশ্চিম ধীরাশ্রম ফুলবাড়িয়া এলাকা থেকে আরো ৪ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার অন্য আসামিরা হলো  নুরে আলম সিদ্দিকী নাসিম (২৭), মো: নাজমুল হাসান (১৯), মো: মফিজুল ইসলাম সুজন (৩৭) ও মো: চুন্নু মিয়া (৩৪)।

গত ২৩ তারিখ রাত আনুমানিক ৮ ঘটিকার সময় নিলেরপাড়া এলাকায় পূর্ব পরিকল্পনা অনুযায়ী আসামী নুরে আলম সিদ্দিকী নাসিম (২৭) ইজিবাইক চালক আবু সাইদ মিয়ার ইজিবাইকে উঠে আসামীর নিজ বসত বাড়ীতে নিয়ে যায়।আসামী নুরে আলম সিদ্দিকী নাসিম (২৭) অত্যান্ত সুকৌশলে ভিকটিমকে তাহার বাজারের ব্যাগ ঘরের ভিতরে নিয়ে যেতে বলে। ভিকটিম (আবু সাইদ) সরল বিশ্বাসে বাজারের ব্যাগ ঘরে নিয়ে যাওয়ার সাথে সাথে ঘরের ভিতরে পূর্ব থেকে ওৎ পেতে থাকা আসামী মোঃ ফয়সাল আহমেদ নিলয় (২০) ও নাজমুল হাসান (১৯) চড়, থাপ্পড় সহ কাঠের লাঠি দিয়ে এলোপাতাড়ী ভাবে মারপিট শুরু কর এবং ভিকটিমের নিকট থাকা ০১ টি মোবাইল, নগদ ৬০০/-(ছয়শত) টাকা ছিনিয়ে নেওয়াসহ অলিখিত একটি স্ট্যাম্পে স্বাক্ষর নেন।
পরবর্তীতে ২৪ তারিখে ভিকটিমের ইজিবাইকটি আসামীদের হেফাজতে নিয়ে আসামী মোঃ মফিজল ইসলাম সুজন (৩৭) গাজীপুর এর ০১ টি অজ্ঞাতনামা প্রাইভেটকারে ভিকটিম আবু সাইদ মিয়াকে জোরপূর্বক উঠিয়ে বিভিন্ন জায়াগায় ঘুরাঘুরি করিয়ে ঘটনার বিষয়ে গোপন রাখতে বলে, আইনগত আশ্রয় নিতে নিষেধ করা সহ প্রাণ নাশের হুমকি প্রদান করে একই দিন ১৪.১৫ ঘটিকার সময় ভিকটিমকে জিএমপি, গাজীপুর গাছা থানাধীন বোর্ড বাজার এলাকায় নামিয়ে দেয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামিরা র‌্যাবকে জানায়, ‘তারা একটি অপহরণ ও সংঘবদ্ধ ছিনতাই চক্র। দীর্ঘদিন যাবৎ এই চক্রটি রিক্সাচালক, ইজিবাইক চালকসহ সাধারণ মানুষকে টার্গেট করে অপহরণ করে মুক্তিপণ আদায় করে। এছাড়াও ছিনতাইকৃত রিক্সা এবং ইজিবাইক বিভিন্ন অংশ খুলে জীম এন্টারপ্রাইজ দোকানের মাধ্যমে বিক্রি করে। এছাড়াও চক্রটি মোবাইল ও মোটরসাইকেল ছিনতাই এর সাথেও জড়িত।

এ ঘটনায় ইজিবাইকের ফ্রন্ট গ্লাস, ১টি মোটর, ১টি কন্ট্রোলার, পাতি ১ সেট, ১টি ডিফেন্সার, ১ টি হেন্ডেল, ইজিবাইকের ৩টি চাকা, ১ সেট ছকেট জাম্পার, ১টি মাটঘাট, ১টি মিটার এবং ভিকটিমকে নির্যাতনের কাজে ব্যবহৃত ১টি কাঠের রোল সহ অপরাধের কাজে ব্যবহৃত ৮ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, ভিকটিম বিগত সাড়ে তিন বছর যাবৎ ইজিবাইক চালিয়ে জীবিকা নির্বাহ করত। প্রতিদিনের ন্যায় ভিকটিম ইজিবাইক নিয়ে বের হলে উক্ত অপহরণ সংঘবদ্ধ ছিনতাই চক্রটিা ভিকটিমকে টার্গেট করে ভিকটিমকে অপহরণ করে এবং তার ইজিবাইকটি ছিনতাই করে।
গ্রেফতারকৃত আসামি মো:ফয়সাল আহমেদ নিলয়(২০) এর বিরুদ্ধে মোবাইল, মোটরসাইকেল ও টাকা ছিনতাইয়ের অসংখ্য অভিযোগের পাশাপাশি একটি ডাকাতি মামলা ও রয়েছে।
উক্ত চক্রের সাথে আরও কেউ জড়িত আছে কিনা সেটিও খুঁটিয়ে দেখা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost
error: এই সাইটের নিউজ কপি করা বেআইনী !!